প্রযুক্তিগত সম্পর্ক এবং বিনিয়োগ শক্তিশালী করতে বাংলাদেশ, মালয়েশিয় ‘র উদ্যোগে নতুন আইটি পোর্টাল চালু

বাংলাদেশ ও মালয়েশিয়া নতুন পোর্টাল চালুর মাধ্যমে আইটি সহযোগিতা জোরদার করতে যৌথ উধ্যোগে যোগ দিয়েছে।

নতুন পোর্টাল বাংলাদেশ-মালয়েশিয়া কারিগরি বন্ধন বাড়াবে
বাংলাদেশ ও মালয়েশিয়া আইটি সহযোগিতা পোর্টাল চালু করার ফলে স্মার্ট বাংলাদেশ" দৃষ্টিভঙ্গি আরও বৃদ্ধি পেয়েছে। ছবি: জিল্লুর রহমান

 

বাংলাদেশ ও মালয়েশিয়া একটি নতুন উদ্যোগ - "বাংলাদেশ আইটি কানেক্ট পোর্টাল-মালয়েশিয়া" এর মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতে তাদের সহযোগিতা আরও গভীর করতে প্রস্তুত। বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এবং বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের মধ্যে বৈঠকের পর এই ঘোষণা দেওয়া হয়।

পোর্টালটির লক্ষ্য দুই দেশের মধ্যে শক্তিশালী প্রযুক্তিগত সম্পর্ক এবং বিনিয়োগের প্রবাহ বৃদ্ধি করা। এটি মালয়েশিয়ার বিনিয়োগকারীদের জন্য একটি ওয়ান স্টপ শপ হিসেবে কাজ করবে, তাদের বিনিয়োগ নীতি, কর প্রণোদনা এবং উপলব্ধ অবকাঠামো সহ বাংলাদেশের আইটি শিল্পের উপর ব্যাপক তথ্য প্রদান করবে।

প্ল্যাটফর্মটি ব্যবসা এবং সম্ভাব্য বিনিয়োগকারীদের মধ্যে সরাসরি যোগাযোগের সুবিধা দেবে, বাংলাদেশি এবং মালয়েশিয়ান কোম্পানিগুলির মধ্যে বিরামহীন নেটওয়ার্কিং এবং ম্যাচমেকিং সক্ষম করবে।

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী বিনিয়োগের সুযোগ প্রচার এবং প্রযুক্তিগত সহযোগিতা বৃদ্ধিতে পোর্টালটির গুরুত্ব তুলে ধরেন। এই উদ্যোগের জন্য BMCCI কে বাংলাদেশ কন্টাক্ট পয়েন্ট হিসেবে নিযুক্ত করা হয়েছে, যা দুই দেশের মধ্যে প্রযুক্তিগত ব্যবধান পূরণে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা প্রতিফলিত করে।

BMCCI আইটি পোর্টালের উন্নয়ন এবং প্রচারে তার পূর্ণ সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে। এর বিস্তৃত নেটওয়ার্ককে কাজে লাগিয়ে, চেম্বারের লক্ষ্য পোর্টালের সাফল্য নিশ্চিত করা এবং বাংলাদেশি ও মালয়েশিয়ান ব্যবসার মধ্যে সক্রিয় সম্পৃক্ততা চালানো। এই সহযোগিতা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতকে শক্তিশালী করবে এবং দেশের "স্মার্ট বাংলাদেশ" রূপকল্পে অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form