ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হলেন আশিক মোসাদ্দিক

নতুন উপ-উপাচার্য অধ্যাপক আশিক মোসাদ্দিক এর পূর্বে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে দায়িত্ব পালন করেছেন।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য আশিক মোসাদ্দিক


ঢাকা, ০৪ ডিসেম্বর ২০২৩: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ-এর মহামান্য রাষ্ট্রপতি, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আচার্য, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ অনুসারে অধ্যাপক আশিক মোসাদ্দিককে চার বছরের জন্য ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দান করেছেন।

অধ্যাপক আশিক মোসাদ্দিক এর পূর্বে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্মেসি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ১৯৯৩ সালে বি. ফার্ম এবং ১৯৯৪ সালে এম. ফার্ম ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৯৮ সালে রাবির ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি অস্ট্রেলিয়ার সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ায় পোস্ট ডক্টোরাল গবেষণা সম্পন্ন করেন। এরমাঝে অধ্যাপক ড. আশিক ২০১১- ২০১২ সালে ব্র্যাক ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান এবং ২০১৭ সালের থেকে ২০১৯ সালে সৌদি আরবের দাম্মাম বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল ফার্মেসি বিভাগে রিসার্চ প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ‘ন্যাচারাল প্রডাক্ট’ ও ‘ন্যানো মেডিসিন’ বিশেষজ্ঞ হিসেবে তাঁর ইতোমধ্যেই ১৫০ টির ও বেশি গবেষণা প্রবন্ধ আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। ‘এলসিভার সায়েন্স’ ও ‘একাডেমিক প্রেস’ তাঁর তিনটি বই প্রকাশ করেছে। অধ্যাপক মোসাদ্দিক ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত পরপর চারবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় এবং এলসিভার সায়েন্স এর জরীপ অনুসারে বিশ্বের শীর্ষস্থানীয় ২ শতাংশ বিজ্ঞানীর একজন হিসেবে স্বীকৃতি লাভ করেন। এছাড়াও তিনি বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলে ফার্মেসি বিষয়ক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

নতুন উপ-উপাচার্য হিসেবে যোগদানের পর অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক বলেন, “ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় একটি ঐতিহ্যবাহী এবং সম্মানিত বিশ্ববিদ্যালয়। আমি এই বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে পেরে আনন্দিত। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমি সর্বাত্মকভাবে কাজ করব।”

Post a Comment

Previous Post Next Post

Contact Form