তালিকাভুক্ত ৫৩ ব্যবসায়ীকে ট্রফি দিয়েছে আইসিএমএবি

আইসিএমএবি’র ৪০ জন বিশেষজ্ঞ সদস্যের সমন্বয়ে গঠিত একটি দলের যথাযথ মূল্যায়ন সুপারিশসহ জুরি বোর্ড এর নিকট পেশ করা হয়।

আইসিএমএবি ট্রফি
টিপু মুনশি ও অন্যান্য অতিথিরা আইসিএমএবি ট্রফি বিতরণ অনুষ্ঠানে ছবি দিচ্ছেন। ছবি: সংগৃহীত

ঢাকা:

আর্থিক প্যারামিটার এবং আর্থিক সূচকসমূহের ভিত্তিতে সেরা কর্পোরেট অনুশীলনের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে ট্রফি দিয়েছে ইনস্টিটিউট অফ কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অফ বাংলাদেশ (আইসিএমএবি)। মঙ্গলবার ১৭টি বিভাগে ৫৩টি তালিকাভুক্ত সহ বিভিন্ন সংস্থা ও কোম্পানিকে এ সম্মান দেওয়া হয় কে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ এই তিন ক্যাটাগরিতে।

বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর প্রফেসর মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে সাবেক বিশিষ্ট ব্যাংকার এবং মেঘনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুল আমিন এর সমন্বয়ে গঠিত একটি জুরি বোর্ড বিজয়ীদের তালিকা পর্যালোচনা শেষে অনুমোদন করেছিলেন। 

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত একটি আনন্দমুখর পরিবেশে বাণিজ্য মন্ত্রীটিপু মুনশি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী সংস্থাদের শীর্ষ কর্মকর্তাদের নিকট এ পুরস্কার তুলে দেন।  

অনুষ্ঠানে সিনিয়র বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ; বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইত-উল-ইসলাম এবং ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি) এর চেয়ারম্যান হামিদ উল্লাহ ভূঁইয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন কর্পোরেট অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান এবং ইনস্টিটিউটের সাবেক সভাপতি আরিফ খান এফসিএমএ এবং সভাপতির বক্তব্য রাখেন আইসিএমএবি সভাপতি আবদুর রহমান খান। ধন্যবাদ জ্ঞাপন করেন ইনস্টিটিউটের সেক্রেটারি কাউসার আলম। 

দেশীয় ঐতিহ্যবাহী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে এবারের আসরের সমাপ্তি ঘটে।


আইসিএমএবি বেস্ট কর্পোরেট পুরস্কার বিজয়ী প্রতিষ্ঠানগুলো:

জাতীয় বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরি: সোনালী ব্যাংক পিএলসি-গোল্ড, জনতা ব্যাংক পিএলসি-সিলভার এবং অগ্রণী ব্যাংক পিএলসি-ব্রোঞ্জ বিজয়ী।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে ইস্টার্ন ব্যাংক পিএলসি-গোল্ড, ব্র্যাক ব্যাংক পিএলসি-সিলভার এবং দি সিটি ব্যাংক পিএলসি-ব্রোঞ্জ বিজয়ী। 

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি-গোল্ড, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-সিলভার এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী। 

নন-ব্যাংক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন (এনবিএফআই) বিভাগে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড গোল্ড, আইপিডিসি ফাইন্যান্স সিলভার এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওএল) ব্রোঞ্জ বিজয়ী।

জেনারেল ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-গোল্ড, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-সিলভার এবং সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড যৌথভাবে ব্রোঞ্জ বিজয়ী। 

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-গোল্ড, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-সিলভার এবং সন্ধ্যানি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী।

ফার্মাসিউটিক্যালস ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি-গোল্ড, রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি-সিলভার এবং রেনাটা লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী।

সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড-গোল্ড, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড-সিলভার এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস পিএলসি-ব্রোঞ্জ বিজয়ী।

টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে স্কয়ার টেক্সটাইল লিমিটেড-গোল্ড, মতিন স্পিনিং মিলস পিএলসি-সিলভার এবং প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি-ব্রোঞ্জ বিজয়ী। 

মাল্টিন্যাশনাল কোম্পানি-ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড-গোল্ড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-সিলভার এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী।

অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে বাংলাদেশ স্টিলস রি-রোলিং মিলস লিমিটেড-গোল্ড, আর এ কে সিরামিকস বাংলাদেশ লিমিটেড-সিলভার এবং শাইনপুকুর সিরামিক লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী।

পাওয়ার জেনারেশন ক্যাটাগরিতে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-গোল্ড, সামিট পাওয়ার লিমিটেড-সিলভার এবং ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী। 

তেল, গ্যাস ও এনার্জি বিভাগে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড-গোল্ড, এম জে এল বাংলাদেশ পিএলসি এবং যমুনা অয়েল কোম্পানি লিমিটেড যৌথভাবে-সিলভার এবং পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী। 

এনজিও ক্যাটাগরিতে ব্র্যাক-গোল্ড, ইউসেপ বাংলাদেশ-সিলভার এবং অ্যাকশন এইড-বাংলাদেশ - ব্রোঞ্জ পজিশন পেয়ে বিজয়ী হয়েছে। 

এগ্রো অ্যান্ড ফুড প্রসেসিং ক্যাটাগরিতে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড-গোল্ড, ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড-সিলভার এবং এসিআই ফর্মুলেশন লিমিটেড-ব্রোঞ্জ বিজয়ী।

ট্রেডিং অ্যান্ড অ্যাসেম্বলি ক্যাটাগরিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি-গোল্ড, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)-সিলভার এবং রানার অটোমোবাইলস পিএলসি-ব্রোঞ্জ পজিশন পেয়ে জয়ী।

আই.টি. এন্ড টেলিকমিউনিকেশন ক্যাটাগরিতে গ্রামীণ ফোন-গোল্ড, রবি আজিয়াটা লিমিটেড-ব্রোঞ্জ এবং আইটি কনসালটেন্টস লিমিটেড-সিলভার পজিশন পেয়ে জয় পেয়েছে।


Post a Comment

Previous Post Next Post

Contact Form