চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব

আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উৎসবের মাধ্যমে নতুন কিছু শিখতে পেরে খুশি। উৎসবটি আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও নাটক বিভাগ।

চবি ১৫তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব
চলচ্চিত্র চারপাশের বিশ্বকে নতুন করে দেখার সুযোগ করে দেয়। ছবি: সংগৃহীত


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি অডিটোরিয়ামে ১৫তম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, "চলচ্চিত্র হলো শিল্পের একটি গুরুত্বপূর্ণ শাখা। এটি আমাদের চারপাশের বিশ্বকে নতুন করে দেখার একটি সুযোগ করে দেয়। এই উৎসবের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র নির্মাতাদের কাজ দেখতে পারবে এবং তাদের থেকে শিখতে পারবে।"

উৎসবের প্রথম দিন ১৫টি দেশ থেকে মোট ২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। দ্বিতীয় দিন ১৪টি দেশ থেকে আরও ২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের সমাপনী অনুষ্ঠানে সেরা চলচ্চিত্রের জন্য পুরস্কার প্রদান করা হবে।


উৎসবে অংশগ্রহণকারী চলচ্চিত্রগুলো বিভিন্ন বিষয়ের উপর নির্মিত। এগুলোর মধ্যে রয়েছে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, পরিবেশগত ইত্যাদি। চলচ্চিত্রগুলো বিভিন্ন মাধ্যমে নির্মিত, যার মধ্যে রয়েছে অ্যানিমেশন, ডকুমেন্টারি, নাটক ইত্যাদি।

উৎসবটি আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও নাটক বিভাগ। বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুজন চক্রবর্তী উৎসবের সাফল্য কামনা করেন।

উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উৎসবের মাধ্যমে নতুন কিছু শিখতে পেরে খুশি। তারা বলেন, এই উৎসবের মাধ্যমে তারা বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র নির্মাতাদের কাজ দেখতে পেয়েছেন। এতে তাদের চলচ্চিত্রের প্রতি আগ্রহ আরও বৃদ্ধি পেয়েছে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form