অনুকূল পরিবেশ না থাকলেও সঠিক সময়ে নির্বাচন হবে: প্রধান নির্বাচন কমিশনার

নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ নেই। নির্বাচন কমিশন চায় রাজনৈতিক পরিবেশ অনুকূল হয়ে উঠুক।

নির্বাচন কমিশন কর্মশালায় সিইসি আউয়াল
নির্বাচন কমিশন আয়োজিত কর্মশালায় সিইসি হাবিবুল আউয়াল। ছবি: সংগৃহীত


প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল মনে করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দেশে এখনো কাঙিক্ষত পরিবেশ তৈরি হয়নি। নির্বাচন সামনে রেখে দেশের জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার এমন মন্তব্য করেন তিনি।

নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত 'দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা' শীর্ষক কর্মশালায় ৩৮ জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “আমরা চাই রাজনৈতিক পরিবেশ অনুকূল হয়ে উঠুক। এ জন্য সমস্যা সমাধানে রাজনৈতিক দলগুলোর প্রতি আমাদের আহ্বান।”

যদিও নির্বাচনকালীন সরকার নিয়ে এখনো বড় দুই দল মতৈক্যে পৌঁছাতে পারেনি। তবে সময়মতো নির্বাচন করার ব্যাপারে নিজেদের অনড় অবস্থানের কথা জানিয়েছে ইসি।

নির্বাচন কমিশন আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ সংসদ নির্বাচন করতে চায়। চলতি বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণা হতে পারে। 

আগের নির্বাচনগুলো প্রশ্নবিদ্ধ এমন বক্তব্য বিরোধী রাজনৈতিক দল, সংস্থা ও বিদেশি কূটনৈতিকদের। এমন অবস্থার মধ্যে, একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের জন্য বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে বসে মত নিচ্ছে নির্বাচন কমিশন। এরই অংশ হিসেবে আজ জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে বসে এই সাংবাধানিক প্রতিষ্ঠানের সদস্যরা।

Post a Comment

Previous Post Next Post

Contact Form