শিল্পকলা একাডেমিতে গণজাগরণের মুকাভিনয় উৎসব শুরু


উন্নয়ন প্রক্রিয়ায় সর্বসাধারণকে সম্পৃক্ত ও অনুপ্রাণিত করতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ৩০ টি মুকাভিনয় দলের পরিবেশনায় ৩-৫ অক্টোবর পর্যন্ত 'গণজাগরণের মুকাভিনয় উৎসব ২০২৩ শুরু করেছে।

শিল্পকলা একাডেমি গণজাগরণের মুকাভিনয়
শিল্পকলা একাডেমিতে গণজাগরণের মুকাভিনয় উৎসবে পারফর্ম করছে এক শিল্পী। ছবি: সংগৃহীত 


৩ অক্টোবর উৎসবের উদ্বোধনী আয়োজন ছিল। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই মুকাভিনয়। 

“শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ নির্মাণের অভিলক্ষে 'অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাব আমরা উন্নতির শিখরে' এই প্রতিপাদ্যে 'গণজাগরণের শিল্প আন্দোলন কর্মসূচি বাস্তবায়নের জন্য দেশব্যাপী শিল্পযজ্ঞ পরিচালনা করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

মউকাভিনয় উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ। স্বাগত বক্তব্য দেন একাডেমির সচিব সালাহউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

বক্তারা বলেন, সংস্কৃতির এক সমৃদ্ধ রূপায়ব মুকাভিনয়। ঐতিহ্য, চিন্তা, মূল্যবোধকে ধারণ করেই মুকাভিনয়ের প্রসার। বাংলাদেশের সংস্কৃতিতে মুকাভিনয় বরাবরই গণমানুষের সংস্কৃতি হিসেবে পরিচিত। সাধারণ মানুষের মাঝে বাস্তবিক উন্নয়নের প্রতিবিম্ব হয়ে উঠে এই মুকাভিনয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form