চট্টগ্রামের খুলশীতে ব্র্যাক ব্যাংকের উপশাখা চালু


অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ বন্দরনগরী চট্টগ্রামের খুলশীতে উপশাখা চালু করেছে ব্র্যাক ব্যাংক। এখানে গ্রাহকরা অ্যাকাউন্ট খোলা, নগদ জমা ও উত্তোলন, ডিপোজিট পেনশন স্কিম জমা ইত্যাদি কার্যক্রম চলবে।

ব্র্যাক ব্যাংক এর খুলশী উপশাখা চালু
খুলশীতে ব্র্যাক ব্যাংকের উপশাখা উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের কর্মকর্তারা। ছবি:সংগৃহীত

রবিবার খুলশীর জাকির হোসেন রোডে উপশাখাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্র্যাক ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম. হাসান । উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, হেড অব ব্র্যাঞ্চেস শেখ মোহাম্মদ আশফাকসহ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশ ব্যাংকের লাইসেন্স অনুযায়ী ব্র্যাক ব্যাংক উপশাখা কার্যক্রম শুরু করে।  অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ এ স্থানে এই উপশাখাটি অত্যাধুনিক সেবা প্রদানের মাধ্যমে ব্যবসায়ী ও ব্যক্তি পর্যায়ের গ্রাহকদের জন্য নতুন বাণিজ্যিক সুবিধা দেবে। সাধারণ ব্যাংকিং সুবিধা থাকলেও উপশাখায় বৈদেশিক মুদ্রার সেবা থাকবে না।

২০২২ সালে ব্র্যাক ব্যাংক সারাদেশে গ্রাহকদের দোরগোড়ায় সর্বোত্তম ব্যাংকিং সেবা পৌঁছে দিতে মাল্টি-চ্যানেল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কে উপশাখা (সাব-ব্রাঞ্চ) যুক্ত করে। 

আরো পড়ুন: বিদ্রোহী কবিতা: বাংলা সাহিত্যের এক অমূল্য সম্পদ

এই উপশাখায় অ্যাকাউন্ট খোলা, নগদ জমা ও উত্তোলন, ডিপোজিট পেনশন স্কিম, ইএফটিএন ও আরটিজিএস-এর মাধ্যমে যেকোনো ব্যাংকে তহবিল স্থানান্তর, রেমিট্যান্স সেবা, ইউটিলিটি বিল, ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ফাইল, কনজিউমার লোন, ডেবিট কার্ড সেবা পাবেন গ্রাহকরা। এছাড়াও চেকবুক প্রসেসিং, আস্থা অ্যাপে এনরোলমেন্ট, স্কুল ব্যাংকিং, সঞ্চয়পত্রসহ আরও অনেক সেবা পাওয়া যাবে।  

মাল্টি-চ্যানেল স্ট্র্যাটেজি গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। এর মাধ্যমে তারা আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে চায়। এর অংশ হিসেবে দেশব্যাপী উপশাখা চালু করা হচ্ছে। তাই গ্রামীণ ও উপশহর অঞ্চলে নেটওয়ার্ক সম্প্রসারণ করা হচ্ছে। দ্রুত উপশাখা নেটওয়ার্ক সম্প্রসারণ করে ব্র্যাক ব্যাংক এই সেগমেন্টে অগ্রগামী অবস্থানে পৌঁছতে চায়। 


আরো পড়ুন: ফিক্সড ডিপজিট কোন ব্যাংকে ভাল হবে?


ব্র্যাক ব্যাংক দাবি করে, ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদেরকে আর্থিক সেবার আওতায় নিতে আসতে ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ। ১৮৭টি শাখা, এসএমই শাখা /কৃষি শাখা এবং এসএমই সার্ভিস সেন্টার ও ৩৬টি উপশাখা নিয়ে ব্র্যাক ব্যাংক এখন দেশের অন্যতম বৃহত্তম অনলাইন ব্যাংকিং নেটওয়ার্ক হিসাবে আত্মপ্রকাশ করেছে।ব্যাংকটি টেকসই ও দায়িত্বশীল ব্যাংকিংকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।

Post a Comment

Previous Post Next Post

Contact Form