ঢাকায় ৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩ শুরু

৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩ শরু হয়েছে। বৃহস্পতিবার তিনদিন ব্যাপী এই মেলা  রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা (আইসিসিবি)-তে উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। 

৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩
৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ। ছবি: মেলা থেকে সংগৃহীত


বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড যৌথভাবে এ মেলা আয়োজন করেছে। 

ঢাকায় নিযুক্ত ইতালীর রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, মেলা কমিটির চেয়ারপারসন ও প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, বাপা’র সাধারণ সম্পাদক ইকতাদুল হক, সাবেক সহ-সভাপতি শোয়েব হাসানসহ বাপা’র উর্ধ্বতন কর্মকর্তারা এসময়  উপস্থিত ছিলেন। 

আরো পড়ুন: টেলিটক নাম্বার দেখার উপায়

ফুড এক্সপো প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। তিনদিন ব্যাপী এই মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশন যেখানে দেশ-বিদেশের এই খাতের সাথে যুক্ত বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন। এছাড়াও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সাথে দেশীয় খাদ্য ব্যবসায়ীদের বিজনেস ম্যাচিং সেশনের ব্যবস্থা থাকবে এতে। সকল মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ইন্ডিয়া, চায়না, জার্মানি, ইতালি, যুক্তরাষ্ট্র, সুজারল্যান্ড , স্লোভেনিয়া সহ প্রায় ২০টি দেশের শতাধিক প্রতিষ্ঠান নিজেদের পন্য এবং সেবার প্রদর্শনী কেন্দ্র খুলেছে।

বাপার পক্ষ থেকে জানানো হয়, জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং সেক্টর এর উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে তারা। বাপা’র মূল লক্ষ্যই হল এই সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়া। বিশ্বায়নের এই যুগে, আগত প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা ছাড়া যে কোন খাতে উন্নয়ন করা সম্ভব না। কাজেই বাংলাদেশ যাতে কোনভাবেই এই খাতে পিছিয়ে না যায়, সে ব্যাপারে তারা সদা সচেষ্ট। 


Post a Comment

Previous Post Next Post

Contact Form