ঢাবি'র বিশেষ সমাবর্তন অক্টোবরে: শেখ হাসিনা সমাবর্তন বক্তা


ঢাকা বিশ্ববিদ্যালয় আসছে অক্টোবরে বিশেষ সমাবর্তন আয়োজন করবে। সমাবর্তনে স্বাধীনতার অন্যতম মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি দেওয়া হবে। 

ঢাবি'র সমাবর্তন অক্টোবর মাসে
ঢাবি'র সমাবর্তন অক্টোবর মাসে। ছবি : সংগৃহীত


ঢাবি'র এই বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন সভাপতিত্ব করবেন বলে মনে করা যাচ্ছে।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন গর্বিত শিক্ষার্থী হিসেবে বাংলাদেশের অসংখ্য মেগা প্রকল্পের রূপকার বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সমাবর্তন-বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। 

১৬ জুলাই ২০২৩ রবিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

সমাবর্তন-বক্তার সম্মতি অনুযায়ী ২০২৩ সালের অক্টোবর মাসের যেকোন দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই বিশেষ সমাবর্তন আয়োজন করা হবে।

বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ একসূত্রে গাঁথা। এসব বিষয়ে নতুন প্রজন্মের সামনে বক্তব্য উপস্থাপনে বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদ্বিতীয় মনে করে ঢাবি কর্তৃপক্ষ। 

জাতির পিতাকে ডিগ্রি প্রদানের বিশেষ সমাবর্তনে শেখ হাসিনাকে সমাবর্তন-বক্তা হিসেবে আমন্ত্রণের সুপারিশ করার জন্য উপাচার্য, ডিন্স কমিটি এবং একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দকে সিন্ডিকেট সভায় ধন্যবাদ জানানো হয়।

Post a Comment

Previous Post Next Post

Contact Form